• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:০১ পূর্বাহ্ন

ভারতে দিনে নারী পূজা আর রাতে গণধর্ষণ

রিপোর্টার নাম : / ২৬ বার দেখা হয়েছে :
সংশোধন : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

স্ট্যান্ড আপ কমেডিয়ান বীর দাস একই ভারতের দুটি দিক সম্পর্কে বলে বিজেপি সহ অনেক ভারতীয়কে ক্ষুব্ধ করেছেন। সাম্প্রতিক এপিসোডগুলিতে শো টি কিছুটা অকেজো বলে মনে হয়েছে।

নায়কের কটূক্তিকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক আক্রমণাত্মক আক্রমণ চলছে। এমনকি দেশকে অপমান করার জন্য দিল্লির তিলক মার্গ থানায় বীরের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে বিজেপি। আবার দেশের বাস্তব চিত্র তুলে ধরার জন্য অনেকেই বীরের প্রশংসা করেছেন।
তার নিজের শো “আই কাম ফ্রম ইন্ডিয়া”-তে  মন্তব্য করেছেন। তিনি শোতে আরও উল্লেখ করেছেন যে লড়াই, কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন, ধর্ষণের মামলা সহ অনেক সমস্যা রয়েছে।
অনুষ্ঠানটির একটি ভিডিও ইউটিউবে শেয়ার করায় তার বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে। দিল্লি বিজেপির মুখপাত্র আদিত্য ঝা বীরের বিরুদ্ধে থানায় গিয়েছিলেন। অভিযোগপত্রের সাথে আদিত্য নায়কের বিরুদ্ধে টুইট করেছেন, “যে কেউ অন্য দেশে গিয়ে আমাদের দেশকে অপমান করবে তাকে সহ্য করা হবে না।” তার সমালোচনায় সোচ্চার হয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। টুইটারে নায়ককে সম্বোধন করে কঙ্গনা লিখেছেন, “যখনই আপনি ভারতীয় পুরুষদের গ্যাং রেপিস্ট বলেন, তখনই তারা বিদেশে উৎসাহিত হয়। এই ধরনের মন্তব্যের জন্য আপনার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।’
আবার অনেকেই দ্বিমত পোষণ করেছেন। তাদের মতে, বীরের অনুষ্ঠানে তিনি রাজনীতি, ধর্ম, খেলাধুলার মতো অনেক ক্ষেত্রেই এদেশের বৈষম্যের চিত্র এঁকেছেন। তারা বীরের সাহসী মনোভাবের প্রশংসা করেছেন। তবে সমালোচনার মুখে মুখ খুললেন নায়ক নিজেই।

তিনি লিখেছেন, শোতে ভারতের দ্বিচারিতা নিয়ে ব্যঙ্গাত্মক ছবি আঁকা হয়েছে। অন্য দেশের মতো ভারতেরও দুটি দিক রয়েছে। একটি অন্ধকার, অন্যটি আলো। একটি ভাল, অন্যটি খারাপ । এটি সবকিছুর মধ্যে লুকিয়ে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় খবর আরো দেখুন...