• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

গান করতে সৌদি যাচ্ছেন মমতাজ

রিপোর্টার নাম : / ২১ বার দেখা হয়েছে :
সংশোধন : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

গান গাইতে আরব যাচ্ছেন সংগীতশিল্পী মমতাজ বেগম। সেখানে আয়োজিত একাধিক অনুষ্ঠানে গান গাইবেন তিনি। বিজয় দিবস ও মুজিববর্ষ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সৌদি আরবের জেদ্দা ও সংযুক্ত আরব আমিরাতের শারজাহ স্টেডিয়ামে দুটি অনুষ্ঠানে গান গাইবেন মমতাজ। এরই মধ্যে সবকিছু চূড়ান্ত হয়েছে। ১৪ই ডিসেম্বর মমতাজ সৌদি আরব যাবেন। নিয়মিত যন্ত্রশিল্পীরা তার সঙ্গে যাবেন।
আগামী ১৬ ডিসেম্বর তার গান দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। বিকেলে সাংস্কৃতিক পর্বেও গান গাইবেন তিনি। সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশিরা সেখানে উপস্থিত থাকবেন। পরদিন শারজাহ স্টেডিয়ামে একটি অনুষ্ঠানে গান গাইবেন তিনি।

সেখানে দুবাইয়ের শাইখসহ গুরুত্বপূর্ণ অতিথিরা উপস্থিত থাকবেন। এই অনুষ্ঠানের মূল শিল্পী মমতাজ। এছাড়া ভারতের মুম্বাই, কলকাতা ও পাকিস্তানের শিল্পীরাও সেখানে গান গাইবেন।
সৌদি আরব গত কয়েক বছর ধরে সংগীতের অনুষ্ঠানের আয়োজন করে আসছে। বাংলাদেশের বেশ কয়েকজন শিল্পীও সেখানে গিয়ে গান গেয়েছেন। তবে এটি মমতাজের জন্য একটি নতুন অভিজ্ঞতা হতে চলেছে।
এর আগে, ২০০৯ সালে মমতাজ প্রথম তার মায়ের সঙ্গে হজ করতে সৌদি আরবে যান। গত ৩০ সেপ্টেম্বর মা উজালা বেগমকে হারান এই শিল্পী।

জনপ্রিয় লোকসংগীতশিল্পী মমতাজ বেগম মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য। চার দশকের ক্যারিয়ারে সাত শতাধিক গান গেয়ে রেকর্ড গড়েছেন তিনি। দুইবার শ্রেষ্ঠ শিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।
মমতাজ বেগম (মমতাজ নামে অধিক পরিচিত) হলেন একজন জনপ্রিয় বাংলা লোকগানের সংগীত শিল্পী এবং জাতীয় সংসদের দুইবারের সাবেক সদস্য।

বাংলাদেশের সুর সম্রাজ্ঞী বলে খ্যাত মমতাজ তার চার দশকের কর্মজীবনে ৭০০-এর অধিক গান রেকর্ড করেছেন। তিনি দুইবার শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় খবর আরো দেখুন...