• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:৫৯ অপরাহ্ন

এ বছরের তারকাবহুল যত ছবি

রিপোর্টার নাম : / ২০ বার দেখা হয়েছে :
সংশোধন : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

“চলচ্চিত্রটি মুক্তি পেল বা না হোক তাতে কিছু যায় আসে না, যতদিন এটি মুক্তি পেতে থাকবে ততদিন চলচ্চিত্র শিল্প আবার প্রাণ ফিরে পাবে, এই মুহুর্তে এটাই আমাদের একমাত্র আশা,” বলেছেন চলচ্চিত্র নির্মাতা। কারণ দীর্ঘদিন ধরে দেশীয় চলচ্চিত্র মুক্তি নিয়ে বিশ্বে সংকট চলছে।
নিয়মিত নতুন ছবি না পেয়ে একদিকে যেমন দর্শকরা হতাশাগ্রস্ত হচ্ছেন, অন্যদিকে ছবির অভাবে বন্ধ হতে বাধ্য হচ্ছেন সিনেমা হল মালিকরা। গত বছর করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে ছবি মুক্তি নিয়ে সংকট ঘনীভূত হয়েছে।

এখন আশার কথা এই বছরের শেষ নাগাদ তারকাখচিত বেশ কয়েকটি ছবি নিয়মিত মুক্তি পাবে এবং পাওয়া যাবে। এই নতুন ছবি মুক্তির উত্তেজনা চলবে ২৬ নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত। এ সময় সিনেমা হলে দেখা যাবে প্রায় ডজন খানেক তারকাখচিত চলচ্চিত্র।
এখন দেখা যাক এই সময়ে কী কী ছবি মুক্তি পেতে চলেছে-

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির দেওয়া তালিকা অনুযায়ী আগামী ২৬ নভেম্বর মুক্তি পাবে মনতাজুর রহমান আকবর পরিচালিত সিনেমা ‘আয়না’। এতে অভিনয় করেছেন জয় চৌধুরী, আঁচল, আমান রেজা, তানহা মৌমাছি প্রমুখ।
‘নোনা জলের কাব্য’ও এক দিনে অর্থাৎ ২৬ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে। এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, তিতাস জিয়া, তাসনুভা তিশা ও শতাব্দী ওয়াদুদ।
৩ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘মিশন এক্সট্রিম’, ‘ছিটমহল’ ও ‘অবাস্তব ভালোবাসা’ ছবি তিনটি। ‘ছিটমহল’ পরিচালনা করেছেন এইচ আর হাবিব। এতে অভিনয় করেছেন শিমুল খান, জান্নাতুল ফেরদৌস পিয়া, মৌসুমী হামিদ প্রমুখ।
সানী সানোয়ার ও ফয়সাল আহমেদের যৌথ পরিচালনায় ‘মিশন এক্সট্রিম’ ছবির প্রধান চরিত্রে আছেন আরিফিন শুভ ও ঐশী।
এই ছবিটি নিয়ে ছবির অন্যতম প্রযোজক ও পরিচালক সানী সানোয়ার বলেন, সবাই ব্যাপক উৎসাহ নিয়ে আমাদের ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি প্রদর্শন করতে আগ্রহ দেখাচ্ছেন। এটা বেশ ভালো লাগার বিষয়। করোনা- পরবর্তী সংকট কাটিয়ে ‘মিশন এক্সট্রিম’ সর্বোচ্চ সিনেমা হলে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

দর্শক পূর্ণ তৃপ্তি নিয়ে সিনেমা দেখে বের হবেন বলে আশা রাখছি। ‘অবাস্তব ভালোবাসা’ পরিচালনা করেছেন কাজল কুমার।
অভিনয় করেছেন জয় চৌধুরী ও মাহিয়ান চৌধুরী। প্রয়াত নির্মাতা সাইদুল আনাম টুটুল পরিচালিত ‘কালবেলা’ মুক্তি পাবে ১০ ডিসেম্বর। মুক্তি পেতে যাচ্ছে নুরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমাটি।
‘লাল মোরগের ঝুঁটি’তে অভিনয় করেছেন লায়লা হাসান, আহমেদ রুবেল, আশনা হাবিব ভাবনা, দিলরুবা দোয়েল, স্বাগতা, অশোক ব্যাপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পী সরকার অপু, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি, শাহজাহান সম্রাট, জোবায়ের, দীপক সুমন প্রমুখ।

১৭ ডিসেম্বর মুক্তি পাবে ‘বিয়ে আমি করব না’ ও ‘পরাণের পাখি’। রকিবুল আলম রকিব পরিচালিত ‘বিয়ে আমি করব না’ ছবিতে রয়েছেন তানহা তাসনিয়া, ইমন, কাজী হায়াৎ ও বড়দা মিঠু।

খোরশেদ আলম খসরু পরিচালিত ‘পরাণের পাখি’তে অভিনয় করেছেন আরমান, শীতল, ডন, লামিয়া ও সুব্রত। ২৪ ডিসেম্বরও মুক্তি পাবে ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ ও ‘আগামীকাল’।

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘স্বপ্নে দেখা রাজকন্যা’য় অভিনয় করেছেন আদর আজাদ চৌধুরী, সালওয়া, মিথিলা, আলীরাজ প্রমুখ। অন্যদিকে অঞ্জন আইচ পরিচালিত ‘আগামীকাল’ ছবিতে অভিনয় করেছেন মম, ইমন, টুটুল, শতাব্দী ওয়াদুদ ও সূচনা আজাদ।

সবমিলিয়ে চলচ্চিত্রকারদের প্রত্যাশা- ছবি মুক্তির এমন ধারা আগামীতেও বছরজুড়ে অব্যাহত থাকবে এবং আবার প্রাণ ফিরে পাবে চলচ্চিত্রশিল্প।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় খবর আরো দেখুন...